ক্যাটাগরি: পুঁজিবাজার

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডিএসইতে টেকনো ড্রাগসের ট্রেডিং কোড হবে: ‘TECHNODRUG’। এছাড়া কোম্পানিটির ট্রেডিং কোড হবে ১৮৪৯৯। টেকনো ড্রাগস ওষধ ও রসায়ন খাতে অন্তর্ভুক্ত হবে।

এর আগে গত ৭ মার্চ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পেয়েছে টেকনো ড্রাগস লিমিটেড। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৯০২তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

সম্প্রতি কোম্পানিটির বিডিং ও আইপিও আবেদন অনুষ্ঠিত হয়। আইপিওতে প্রায় ২৪ গুণ আবেদন জমা পড়ে। অতিরিক্ত আবেদন পড়ায় দেশে বসবাসকারী যেসব বিনিয়োগকারীদের ১০ হাজার টাকার আবেদনের বিপরীতে ১১টি শেয়ার এবং ১০ লাখ টাকার আবেদনের বিপরীতে ১ হাজার ১৬৬টি করে শেয়ার বরাদ্দ দেওয়া হয়েছে।

আর প্রবাসী বাংলাদেশি আবেদনকারীদের প্রতি ১০ হাজার টাকার আবেদনের বিপরীতে ২০টি শেয়ার এবং ১০ লাখ টাকার আবেদনের বিপরীতে ২ হাজার ১৬টি শেয়ার বরাদ্দ দেওয়া হয়।

জানা যায়, আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১০০ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। উত্তোলিত অর্থ কোম্পানিটি নতুন যন্ত্রপাতি ক্রয়, বিএমআরই (নরসিংদী ফ্যাক্টরি), ভবন নির্মাণ (গাজীপুর ফ্যাক্টরি), আংশিক ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার