সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৫ ১৫:১০:২৪

রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেন বেড়েছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

রোববার ডিএসই প্রধান মূল্য সূচক আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৯৬ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, দর কমেছে ১৬৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৪টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৯৭ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২০৯ কোটি ৬৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৮৮ কোটি ৬ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৩৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে টির, কমেছে ২৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির দর। আজ সিএসইতে ৩০ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অর্থসংবাদ/ এমএস

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।