ক্যাটাগরি: অর্থনীতি

রীতি ভেঙে এবার ওয়েবসাইটে প্রকাশ হবে মুদ্রানীতি

সাধারণত মুদ্রানীতি ঘোষণা করা হয় আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে। তবে দীর্ঘদিনের রীতি ভেঙে এবার ওয়েবসাইটে মুদ্রানীতি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। আগামী ১৮ জুলাই বিকেলে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে চলতি ২০২৪-২৫ অর্থবছরের প্রথমার্ধের মুদ্রানীতির তথ্য প্রকাশ করা হবে।

বুধবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও ভারপ্রাপ্ত মুখপাত্র সাইফুল ইসলাম। তিনি বলেন, এখন পর্যন্ত এটাই (ওয়েবসাইটে প্রকাশের সিদ্ধান্ত) কেন্দ্রীয় ব্যাংকের অফিসিয়াল সিদ্ধান্ত।

এর আগে গতকাল মঙ্গলবার ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সভাপতি রেফায়েত উল্লাহ মিরধা কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে এক বৈঠক শেষে জানান, বাংলাদেশ ব্যাংক পূর্বের অবস্থানে থেকেই এবারের মুদ্রানীতি কাভার করার জন্য আহ্বান জানিয়েছিল। কিন্তু আমরা বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের মোবাইল করে পাস নিয়ে যাওয়ার বিষয়টা সমর্থন করি না। আমাদের আগের মতো অবাধ প্রবেশাধিকার না দেওয়াই তাদের আহ্বান প্রত্যাখ্যান করেছে ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম।

এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম বলেন, ১৮ জুলাই বিকেল তিনটায় বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে মুদ্রানীতি প্রকাশ করা হবে।

শেয়ার করুন:-
শেয়ার