ক্যাটাগরি: গণমাধ্যম

পররাষ্ট্র ক্যাডারে তাহসানের প্রথম হওয়ার খবরটি গুজব!

বিসিএসের প্রশ্ন ফাঁসের ঘটনায় আলোচনায় এসেছেন সংগীতশিল্পী তাহসান খানের মা ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম। পিএসসির আলোচিত সাবেক গাড়িচালক আবেদ আলীর সূত্রে তিনি আলোচনায় আসেন। তাহমিদা বেগম যখন পিএসসির চেয়ারম্যান ছিলেন, তখন তার ব্যক্তিগত গাড়ির ড্রাইভার ছিলেন সৈয়দ আবেদ আলী।

এরপর খবর ছড়িয়ে পড়ে মা পিএসসির চেয়ারম্যান থাকাকালে ২৪তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন তাহসান! ২০০৩ সালে অনুষ্ঠিত হওয়া সেই পরীক্ষাটি বাতিল হয়, পরে ভাইভা হলে বাদ পড়েন তাহসান। একাধিক সংবাদমাধ্যমেও প্রকাশ হয়েছিল খবরটি। সংবাদ যাচাইকারী প্রতিষ্ঠান রিউমার স্ক্যান বলছে, তাহসানকে নিয়ে ছড়িয়ে পড়া খবরটি সঠিক নয়।

২০০৩ সালে জাতীয় গণমাধ্যমে প্রকাশ হওয়া খবরের বরাত দিয়ে রিউমার স্ক্যানার জানায়, ‘প্রশ্নফাঁসের অভিযোগে ২৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কয়েকদিন পরই বাতিল ঘোষণা করা হয়েছিল। ভাইভা বা মৌখিক পরীক্ষা তখনও অনুষ্ঠিত হয়নি এবং ভাইভা ছাড়া বিসিএস ক্যাডার হওয়া বা মেধাতালিকায় স্থান দখল করা সম্ভব নয়। তাই, প্রশ্নফাঁসের ফলে তাহসানের পররাষ্ট্র ক্যাডার হওয়ার দাবিটি অমূলক।’

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি হওয়া ২৪তম বিসিএসের প্রজ্ঞাপন থেকে জানা যায়, ২৪তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়েছিলেন কাজী এহসানুল হক।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার