ক্যাটাগরি: জাতীয়

চীন থেকে যে কারণে একদিন আগে ফিরছেন প্রধানমন্ত্রী

চীনের সফর শেষে আজ বুধবার (১০ জুলাই) রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যদিও সফরসূচি অনুযায়ী ১১ জুলাই (বৃহস্পতিবার) ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল। তবে রাষ্ট্রীয় সব কাজ শেষ হয়ে যাওয়ার পর বেইজিংয়ে রাত না কাটিয়ে প্রধানমন্ত্রী দেশেই রাত কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বেইজিংয়ের সেন্ট রেজিস হোটেলে প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট (বিজি-১৭০৪) আজ স্থানীয় সময় রাত ১০টায় বেইজিং ক্যাপিটল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশে যাত্রা করবে এবং বাংলাদেশ সময় রাত ১টায় ঢাকা পৌঁছনোর কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব এম. এম. ইমরুল কায়েস সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী বুধবার চীনে স্থানীয় সময় রাত ১০টায় (ঢাকায় রাত ৮টা) ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন।

এদিকে আজ বুধবার চীনের সঙ্গে ২১টি সমঝোতা স্মারক ও চুক্তি এবং ৭টি ঘোষণাপত্র সই করেছে বাংলাদেশ। এর মধ্যে ২টি সমঝোতা স্মারক নবায়ন করা হয়েছে। বেইজিংয়ের ‘গ্রেট হল অব দ্য পিপল’-এ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চীনের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের উপস্থিতিতে দুই দেশের মধ্যে এসব চুক্তি-সমঝোতা এবং ঘোষণাপত্র সই হয়।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার