ক্যাটাগরি: জাতীয়

চীন সফর শেষে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

চীনে দ্বীপক্ষীয় সফর শেষ করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একদিন আগেই তিনি দেশে ফিরছেন। তবে নির্ধারিত সব কর্মসূচি শেষ করেই দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বুধবার (১০ জুলাই) স্থানীয় সময় রাত ১০টায় বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে এবং বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দিন আগেই দেশে ফিরছেন। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী চীন সফর শেষ করে বৃহস্পতিবার (১১ জুলাই) ঢাকায় ফেরার কথা ছিল তার। তবে এক দিন আগে ফিরলেও নির্ধারিত সব কর্মসূচি শেষ করেই দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

সফরসূচি অনুযায়ী বুধবার চীনের স্টেট কাউন্সিলের প্রধান লি শিয়াংয়ের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি প্রতিনিধি পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন।

বুধবার বিকালে প্রেসিডেন্ট শি জিংপিংয়ের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পর হাসিনা তার সফর শেষ করবেন।

বাংলাদেশ ও চীনের মধ্যকার সম্পর্ককে ‘কৌশলগত অংশীদারত্ব’ থেকে ‘ব্যাপক কৌশলগত সহযোগিতামূলক অংশীদারত্ব’-এ উন্নীত করাই প্রধানমন্ত্রীর এই সফরের লক্ষ্য।

চীন সফরে অর্থমন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, বাণিজ্য প্রতিমন্ত্রী, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী, পররাষ্ট্র সচিব, অন্যান্য সচিবসহ উচ্চ পর্যায়ের সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার