ক্যাটাগরি: অর্থনীতি

দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করতে চায় জাইকা

বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করতে চায় জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। চলমান বিভিন্ন প্রকল্পে সহায়তা অব্যাহত রাখার পাশাপাশি টেকসই অর্থনৈতিক উন্নয়নে আরও বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা দিতে আগ্রহী সংস্থাটি।

সম্প্রতি বাংলাদেশ সফরে এসে সরকারের নীতিনির্ধারক ও উচ্চপদস্থ কর্মকর্তাদের বিভিন্ন বৈঠকে এ কথা বলেন জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেই। জাইকার পক্ষ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিসানে জঙ্গি হামলায় নিহত সাত জাপানি নাগরিকের স্মরণসভায় যোগ দিতে বাংলাদেশে আসেন হারা শোহেই। গত ৩ জুলাই এ স্মরণসভার আয়োজন করে জাইকা। সরকারের সঙ্গে সম্পর্ক জোরদার করাও ছিল তাঁর এ সফরের অন্যতম উদ্দেশ্য।

সফরকালে হারা শোহেই অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

শেয়ার করুন:-
শেয়ার