ক্যাটাগরি: বিনোদন

চলে গেলেন টাইটানিক সিনেমার প্রযোজক জন ল্যান্ডাউ

বর্ষীয়ান প্রযোজক জন ল্যান্ডিউ মারা গেছেন। যিনি বিজ্ঞান কল্পকাহিনি মূলক চলচ্চিত্র ‘অ্যাভাটার’ এবং ‘টাইটানিক’ -এর মতো দুর্দান্ত হলিউড চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

অস্কারজয়ী এই চলচ্চিত্র নির্মাতার মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই গোটা ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে শোকের ছায়া। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিখ্যাত পরিচালক জেমস ক্যামেরন। প্রযোজকের ছেলে জেমি ল্যান্ডিউ এক বিবৃতিতে বলেছেন, তার বাবা আর পৃথিবীতে নেই।

এছাড়াও হলিউডের অনেক তারকাও জন ল্যান্ডোর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। তারা তার পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন। অ্যাভাটার তারকা জো সালদানা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রযোজকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

তিনি লিখেছেন, ‘আপনার বুদ্ধি এবং সমর্থন আমাদের অনেককে এমনভাবে নিজেদের জনপ্রিয় হতে সাহায্য করেছে। যেগুলোর জন্য আমরা সর্বদা কৃতজ্ঞ থাকব। আপনার উত্তরাধিকার আমাদের অনুপ্রাণিত করবে এবং আমাদের জার্নিতে এগিয়ে যেতে সাহায্য করবে।’

প্রসঙ্গত, জন ল্যান্ডিউ তার ক্যারিয়ার শুরু করেছিলেন ১৯৮০ সালে। সেই সময় তিনি প্রোডাকশন ম্যানেজার হিসেবে কর্মজীবন শুরু করেন। তবে তার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠা দিয়ে জন চলচ্চিত্র প্রযোজক হওয়ার জার্নি শুরু করেছিলেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার