ডোমিনেজ স্টিলের আইপিও লটারির ড্র আগামীকাল

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৫ ১১:৪৮:২৫, আপডেট: ২০২০-১১-১৫ ১১:৪৯:০৭

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে অর্থ উত্তোলনের প্রক্রিয়ায় থাকা ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড কমিশনের অনুমতি পেলে আগামী ১৬ নভেম্বর আইপিও লটারির আয়োজন করবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটি আগামী ১৬ নভেম্বর ডিজিটাল প্লাটফর্মে আইপিও লটারির আয়োজন করার জন্য তারিখ নির্ধারণ করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করেছে। বিএসইসির অনুমোদন পেলে এবং সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ নভেম্বর আইপিও লটারি অনুষ্ঠিত হবে। যেকোনো কারণে সিদ্ধান্তে পরিবর্তন হলে এই তারিখ পরিবর্তন করা হবে বলে সূত্র জানিয়েছে।

জানা যায়, ডোমিনেজ স্টিলেরে আইপিও আবেদন গত ১৯ অক্টোবর থেকে শুরু হয়ে ২৫ অক্টোবর পর্যন্ত চলে। কোম্পানির আইপিওতে প্রায় ২১ গুন আবেদন জমা পড়েছে।

তথ্যমতে, কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনেরন (বিএসইসি) কাছ থেকে কন্সেন্ট লেটার পেয়ে আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করা হয়। এর আগে গত ৭৩৭তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

কোম্পানিটি অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। আইপিওর টাকা দিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্ট্রলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ পরিচালনা করা হবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯ টাকা ৮১ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

অর্থসংবাদ/ এমএস

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।