রাজধানীর এভারকেয়ার হসপিটালে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৫ ১১:০৮:৫৫

রাজধানী ঢাকায় এভারকেয়ার হসপিটাল বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে এভারকেয়ার হসপিটাল ঢাকা, স্যোশাল ও ইলেকট্রনিক মিডিয়ায় বিভিন্ন স্বাস্থ্য বিষয়ক লাইভ প্রোগ্রাম, ইনার হুইল ক্লাবের সাথে ওয়েবিনার এবং দি সিনিয়র সিটিজেন্স সোসাইটি এর সাথে অনলাইন পেশেন্ট ফোরাম এর আয়োজন করে।

অনলাইন পেশেন্ট ফোরামে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও এভারকেয়ার হসপিটাল ঢাকার মেডিকেল সার্ভিসেস এর প্রধান ডা. আরিফ মাহমুদ স্বাগত বক্তব্য রাখেন। প্রধান বক্তা হিসাবে ডা. নাজমুল ইসলাম (সিনিয়র কনসালেটন্ট, এন্ডোক্রাইনোলজি অ্যান্ড ডায়াবেটোলজি বিভাগ) “বাংলাদেশে ডায়াবেটিস এবং নতুন ডেভেলপমেন্ট” নিয়ে আলোচনা করেছেন। প্রফেসর ডা. আব্দুল মান্নান সরকার (সিনিয়র কনসালেটন্ট – এন্ডোক্রাইনোলজি অ্যান্ড ডায়াবেটোলজি বিভাগ) ডায়াবেটিস রোগ সম্পর্কে সর্ব সাধারনের মধ্যে সচেতনতা তৈরির জন্য ডায়াবেটিসের ঝুঁকি সম্পর্কে কথা বলেছেন। পরে এভারকেয়ার হসপিটাল ঢাকার বিজনেস ডেভেলপমেন্ট জেনারেল ম্যানেজার আখতার জামিল আহমেদ অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন।

স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন আলোচনায় ডা. আরিফ মাহমুদ, প্রফেসর ডা. আব্দুল মান্নান সরকার, ডা. নাজমুল ইসলাম, ডা. আহসানুল হক আমিন, কনসালেটন্ট অ্যান্ড কো-অর্ডিনেটর, এন্ডোক্রাইনোলজি অ্যান্ড ডায়াবেটোলজি, ডা. ফাহমিদা জাবীন, কনসালটেন্ট, পেড্রিয়াট্রিকস অ্যান্ড নিওনেটলজি, তামান্না চৌধুরী, প্রধান পুষ্টিবিদ, এভারকেয়ার হসপিটাল ঢাকা, বিভিন্ন অনলাইন প্রোগ্রামে স্পিকার হিসাবে অংশগ্রহণ করেছেন ।

আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা নিয়ে এভারকেয়ার হসপিটাল ঢাকা বাংলাদেশের একমাত্র JCI স্বীকৃত হসপিটাল। এটি এভারকেয়ার গ্রুপ-এর একটি অংশ, যা ২৯টি হসপিটাল, ১৬টি ক্লিনিক ও ৫৭টি ডায়াগনস্টিক সেন্টার নিয়ে রয়েছে ২টি মহাদেশের ৬টি দেশে; উন্নয়নশীল দেশগুলোতে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দেয়ার মিশন নিয়ে।

অর্থসংবাদ/এসএ

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।