ক্যাটাগরি: জাতীয়

তিস্তার পানি ব্যবস্থাপনায় ভারত পাশে থাকবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, প্রধানমন্ত্রীর ভারত সফর শতভাগ সফল হয়েছে। দুই দেশের মধ্যে কূটনৈতিক সর্ম্পক নিয়ে আলোচনা হয়েছে। নরেন্দ্র মোদি নিজে বলেছেন, তিস্তার পানি ব্যবস্থাপনায় ভারত পাশে থাকবে। যে ধরনের পদক্ষেপ নেওয়ার দরকার সে ধরনের পদক্ষেপে সহযোগিতা করবে। প্রথমবারের মতো ভারতের মধ্য দিয়ে নেপাল ও ভুটান থেকে জলবিদ্যুৎ বাংলাদেশে আনা হবে।

শনিবার (৬ জুলাই) দুপুরে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের হলরুমে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে উৎপাদন থেকে ভোক্তা পর্যন্ত তাদের উভয়ের মধ্যে সরবরাহ উন্নত করার চেষ্টা করছি। দেশীয় পণ্য ও আমদানি পণ্য সরবরাহে যেন সংকট তৈরি না হয় তা নিশ্চিত করা হয়েছে।

তি‌নি আরও বলেন, দেশের যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। যখন যেখানে যে পণ্যের প্রয়োজন আমরা দ্রুত উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে সেই পণ্য সরবরাহ নিশ্চিত করবো। ভোক্তাদের কাছে দ্রুত পণ্য পৌঁছে দেওয়ার জন্য রেলওয়েকে ব্যবহার করা হ‌বে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যগুলো অতিদ্রুত ঢাকায় সরবরাহ করা হবে।

এ সময় বক্তব্য রাখেন, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার চাঁপা, টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী, স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক কায়সারুল ইসলামসহ অনেকে।

শেয়ার করুন:-
শেয়ার