ক্যাটাগরি: খেলাধুলা

বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে সিরিজ শুরু জিম্বাবুয়ের

বিশ্বকাপ জিতে সদ্যই দেশে ফিরেছে রোহিত শর্মা বাহিনী। শুভমান গিলের নেতৃত্বে আরেকটা বহর গেছে জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে। তাদের হারিয়েই পাঁচ ম্যাচের সিরিজ শুরু করেছে স্বাগতিকরা।

ভারতের এ দলটাতে বিশ্বকাপ জয়ী সদস্যদের কেউ নেই! তাও রিংকু সিং, ধ্রুব জুরেল, শুভমান গিল, রিয়ান পরাগদের সমন্বয়ে গড়া একাদশটা তো আর হেলাফেলা করার মতো নয়। কিন্তু জিম্বাবুয়ে প্রথম ম্যাচে তাদের কোনো সুযোগই দেয়নি।

হারারে স্পোর্টস ক্লাবে ভারতকে ১৩ রানে হারিয়েছে খাদের কিনারে দাঁড়িয়ে থাকা জিম্বাবুয়ে। সিকান্দার রাজা বাহিনীর ১১৫ রানের জবাবে মাত্র ১০২ রান করেই অলআউট হয়েছে টিম ইন্ডিয়া। এর মাধ্যমে টি-টোয়েন্টিতে ১২ ম্যাচের জয়ের ধারা ভাঙল বিশ্ব চ্যাম্পিয়নদের। এ বছর এই ফরম্যাটে এটা তাদের প্রথম হার।

এ ম্যাচ দিয়ে ভারতের জার্সিতে অভিষেক হয়েছে আইপিএলে মন মাতানো ব্যাটিং প্রদর্শনীর দুই নায়ক অভিষেক শর্মা ও রিয়ান পরাগের। শর্মা আসরে মেরেছিলেন সবচেয়ে বেশি ছক্কা (৪২), পরাগ হয়েছিলেন তৃতীয় সর্বোচ্চ রানের মালিক। তবে জাতীয় দলে যাত্রার শুরুটা রাঙাতে পারেননি কেউই। অভিষেক শূন্য ও পরাগ ২ রান করেই আউট হন। গিল হাল ধরে রাখলেও ২২ রানেই টিম ইন্ডিয়া হারায় ৩ উইকেট।

গিল ২৯ বলে করেন ৩১ রান। যা ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ। শেষদিকে ওয়াশিংটন সুন্দর আপ্রাণ চেষ্টা করলেও দলকে লক্ষ্য পর্যন্ত পৌঁছে দিতে পারেননি। ৩৪ বলে ২৭ রান করেন এ অলরাউন্ডার। আভেস খানের ব্যাট থেকে আসে ১৬, বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পা রাখতে পারেননি। জিম্বাবুয়ের হয়ে তেন্দাই চাতারা ও সিকান্দার রাজা ৩টি করে উইকেট পান। বাকিরা নেন ১টি করে।

এর আগে ক্লাইভ মাদানদের ২৯, ডিওন মেয়ার্সের ২৩, ব্রায়ান বেনেতের ২২, ওয়েসলে মেধেভেরের ২১ ও রাজার ১৭ রানে ভর করে ১১৬ রানের লক্ষ্য দাঁড় করায় জিম্বাবুয়ে। ছোট এই লক্ষ্যই পরাশক্তি ভারতের বিপক্ষে তাদের জয় এনে দিল।

ভারতের হয়ে ৪ উইকেট নেন রবি বিষ্ণু। সুন্দর ২, মুকেশ কুমার ও আভেস পান একটি করে উইকেট।

শেয়ার করুন:-
শেয়ার