ক্যাটাগরি: খেলাধুলা

কোয়ার্টারে ব্রাজিলের ম্যাচে আর্জেন্টিনার রেফারি

বাঁচা-মরার লড়াইয়ে চলমান কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও উরুগুয়ে। সেমিফাইনালের টিকিট পেতে ম্যাচটিতে জয়ের বিকল্প নেই সেলেসাওদের। এই ম্যাচে তাদের আলাদা দুশ্চিন্তার কারণ হতে পারেন রেফারি। কারণ, এই ম্যাচের তিন রেফারিই আর্জেন্টিনার।

এরইমধ্যে হাইভোল্টেজ এই ম্যাচের রেফারিদের নাম প্রকাশ করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল)।

প্রকাশিত সেই ম্যাচ অফিসিয়ালদের তালিকায় দেখা গেছে, ৩ রেফারিই রয়েছেন আর্জেন্টিনার। মূল রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন দারিও হেরেরা। তার সহকারী হিসেবে থাকবেন হুয়ান বেলাত্তি ও ক্রিস্টিয়ান নাভারো। ভিএআরের দায়িত্বে থাকবেন মেক্সিকোর গুইলারমো পাসেকো।

সালভাদরের ইভান বারটন থাকবেন চতুর্থ রেফারি হিসেবে আর পঞ্চম রেফারির দায়িত্ব পালন করবেন নিকারাগুয়ার হেনরি পুপিরো।

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্ট্নিার রেফারিকে দায়িত্ব দেওয়ায় শুরু হয়েছে নানা সমালোচনা। অনেক ব্রাজিল ভক্ত সমালোচনার তীর নিক্ষেপ করেছেন কনমেবলের দিকে। তাদের দাবি, আর্জেটাইন রেফারিরা ব্রাজিলের বিপক্ষে সিদ্ধান্ত দিয়ে থাকবেন।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে নিশ্চিত পেনাল্টি দেওয়া হয়নি ব্রাজিলকে। পরবর্তীতে ভিডিওবার্তায় নিজেদের ভুল স্বীকার করে নেয় কনমেবল। ওই ম্যাচের মূল রেফারি ছিলেন ভেনেজুয়েলার। আর ভিএআরের দায়িত্ব পালন করেছিলেন আর্জেন্টাইন মাউরো ভিগলিয়ানো।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে যদি ব্রাজিলকে সেই পেনাল্টি দেওয়া হতো, তাহলে হয়তো সেই ম্যাচে ব্রাজিলই জিততো। ঐ ম্যাচে ১-১ গোলে ড্র করলেও কোয়ার্টার ফাইনাল ঠিকই নিশ্চিত করেছে সেলেসাওরা।

শেয়ার করুন:-
শেয়ার