ক্যাটাগরি: পুঁজিবাজার

বাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা, একদিনে সূচক বাড়লো ১২৩ পয়েন্ট

বাজেটে ক্যাপিটাল গেইন ট্যাক্স আরোপ ইস্যুকে কেন্দ্র করে পুঁজিবাজার বিনিয়োকারীদের মধ্যে অস্থিরতা, হতাশা দেখা দেয়। ফলে বাজারে পতন চলতে থাকে। তবে সেসব হতাশা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর শুভ ইঙ্গিত দিচ্ছে পুঁজিবাজার। ফলে বিনিয়োগকারীরা ধীরে ধীরে বাজারমুখী হচ্ছেন।

টানা দরপতনের মধ্যে পরপর তিনদিন উত্থানে রয়েছে দেশের শেয়ারবাজার। এর মধ্যে গত দিনের তুলনায় আজ সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ১২৩ পয়েন্ট বেড়েছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৫ হাজার ৪৯৭ পয়েন্টে।

প্রধান সূচকের সঙ্গে এদিন ডিএসইর অপর সূচক ‘ডিএসইএস’ ২২ পয়েন্ট বেড়ে ১২০৮ পয়েন্ট এবং ‘ডিএস-৩০’ সূচক ৩৮ পয়েন্ট বেড়ে ১৯৫১ পয়েন্টে অবস্থান করছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইর সব মূল্য সূচকের উত্থানের সঙ্গে আজ টাকার অংকে লেনদেনের পরিমাণও বেড়েছে। এদিন ডিএসইতে দুই লাখ ১৫ হাজার ১৩৫ বারে ২৭ কোটি ৪৪ লাখ ৩২ হাজার ৬৩৭টি শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। যার বাজার মূল্য ৭৭০ কোটি ৭০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছে ৫৩৯ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ২৬৫টি কোম্পানির, বিপরীতে ১৩ কোম্পানির দর কমেছে। পাশাপাশি ১৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার