ক্যাটাগরি: জাতীয়

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদের ‘প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, মুহিবুর রহমান মানিক, আব্দুল মোতালেব, মহিউদ্দিন আহমেদ, নিজাম উদ্দিন হাজারী, মো. মাজহারুল ইসলাম, মো. আবুল কালাম আজাদ, মো. সিরাজুল ইসলাম মোল্লা এবং শাম্মী আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে মালয়েশিয়ার শ্রমবাজারের সাম্প্রতিক সমস্যা ও সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে প্রতিবেদন পেশ, মধ্যপ্রাচ্যের দেশসমূহে অবস্থানরত বাংলাদেশের কর্মীদের সামগ্রিক নিরাপত্তা ও কর্মপরিবেশ বিষয়ে প্রতিবেদন, মন্ত্রণালয়ের আওতাধীন ৫০টি উপজেলায় ৫০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে প্রতিবেদন পেশ ও বিস্তারিত আলোচনা করা হয়।

মালয়েশিয়ায় গমনেচ্ছু বাংলাদেশি কর্মীদের প্রেরণে ব্যর্থতার কারণ অনুসন্ধানের নিমিত্তে গঠিত কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের মাধ্যমে দ্রুততার সঙ্গে বিষয়টি নিষ্পত্তির জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

মধ্যপ্রাচ্যের দেশসমূহে অবস্থানরত বাংলাদেশের কর্মীদের সামগ্রিক নিরাপত্তা ও কর্মপরিবেশ সৃষ্টির লক্ষ্যে কূটনৈতিক তৎপরতা এবং আন্ত-মন্ত্রণালয় মিটিং করার বিষয়ে বৈঠকে গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে মন্ত্রণালয়ের আওতাধীন ৫০টি উপজেলায় ৫০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ প্রকল্পটি ভূমি অধিগ্রহণের সাপেক্ষে অগ্রাধিকার প্রদানের মাধ্যমে দ্রুত শেষ করে প্রশিক্ষণ শুরু করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

শেয়ার করুন:-
শেয়ার