ক্যাটাগরি: খেলাধুলা

রিশাদকে নিয়ে যা বললেন বাংলাদেশের নতুন কোচ

২০২০ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন নাভিদ নেওয়াজ। তার সময়েই যুব বিশ্বকাপের শিরোপার স্বাদ পেয়েছিল টাইগাররা। এরপর বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে চলে যান নিজ দেশে। কয়েক বছর বাদে আবারো টাইগার যুবাদের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন নাভিদ। ঢাকা ফিরে আজ সোমবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন নতুন এই কোচ।

সাংবাদিকদের মুখোমুখি হওয়ার পর প্রশাংসা করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ মাতানো রিশাদ হোসেনের। কেননা এই লেগিকে খুব ভালো করেই জানেন নাভিদ। ২০২০ সালে যুব বিশ্বকাপ খেলা না হলেও রিশাদ ছিলেন কোচের রাডারে। আর এবার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ম্যাচে রিশাদ শিকার করেন ১৪ উইকেট।

নাভিদ বলেছিলেন, ‘প্লেয়ার আসবে যাবে। এমনকি ২০২০ সালের দল থেকেও অনেকে সামনে ভালো করেছে। রিশাদ একটি বড় উদাহরণ যে কিনা ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা পায়নি (২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে)। কিন্তু এখন তার খেলা দেখুন। ফলে গুরুত্বপূর্ণ ব্যাপার হল এই প্রোগ্রাম ভালোভাবে চালু রাখা সেই সাথে বড় গ্রুপটার প্রতিও দেখভাল করা।’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা নাকি জাতীয় দলের জন্য ক্রিকেটার তৈরি এমন প্রশ্নের জবাবে নাভিদ বলেন, ‘আসলে দুটিই। তবে এটা প্লেয়ারদের উপর বোঝার মত হয়ে যাবে এত দ্রুত (এসব চিন্তা করালে)। তারা মাত্র ১৭-১৮ বছর বয়সী। জাতীয় দলের স্বপ্ন সবার ভেতরেই আছে। তাদের আরও অনেক উদ্দেশ্যও আছে। আমাদের ৪০ জন ক্রিকেটার রয়েছে। তাদের জায়গা পেতে হবে অনূর্ধ্ব-১৯ দলের মাঝে। অনেক চ্যালেঞ্জিং হবে। অনেক ক্লোজ কল থাকবে। অনেক কিছু ঘটবে। সময় বলে দিবে কারা সামনে জাতীয় দলে খেলবে আর কারা খেলবে না।’

‘আমরা একই প্রত্যাশা রেখে এগিয়ে যেতে চাইব। যা চ্যালেঞ্জ তাদের আমরা দেব তা কঠিন হবে। চেষ্টা করব চাপের মাত্রাটা একই রাখতে যা ছেলেরা জাতীয় দল পর্যায়ে গিয়ে টের পাবে। চেষ্টা করব এমন গ্রুপ তৈরি করতে যারা ক্রিকেটের মাঠে বিভিন্ন ধরনের পরিস্থিতি সামাল দিতে দক্ষ এবং অভিজ্ঞ হবে।’-যোগ করেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার