সামান্য পিই রেশিও বেড়েছে ডিএসইতে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৪ ১৫:০২:২০

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে সামান্য। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে দশমিক ০১ পয়েন্ট বা দশমিক ০.০৭ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৩ দশমিক ৫০ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৩ দশমিক ৪৯ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.১ পয়েন্টে, সিমেন্ট খাতে ২৪.৭ পয়েন্টে, সিরামিক খাতে ৯৮ দশমিক ১ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৬ দশমিক ০৬ পয়েন্টে, আর্থিক খাতে ২৩.৩ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ১৭.৫ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১ দশমিক ৩ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৯ দশমিক ৭ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২২ দশমিক ৪ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও ৭৩ দশমিক ৫ পয়েন্টে, জীবন বিমা খাতে ৩০২.৭ পয়েন্ট, বিবিধ খাতে ৫৬ পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১০৯.৮ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৫৫ দশমিক ৭ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৬.৪ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৭ দশমিক ৯ পয়েন্টে, ট্যানারী খাতের ৯৯.৩ পয়েন্টে, টেলিকমিনেকেশন খাতে ১২.৮ পয়েন্টে, বস্ত্র খাতের ২১.৭ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ১৯৯ দশমিক ৭ পয়েন্টে অবস্থান করছে।

অর্থসংবাদ/ এমএস

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।