কক্সবাজারে ডব্লিউএফপির প্রকল্পে ২০ লাখ ডলারের সহায়তা

কক্সবাজারে ডব্লিউএফপির প্রকল্পে ২০ লাখ ডলারের সহায়তা
যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এবং সৌদি আরবের মানবিক ত্রাণ সংস্থা কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার (কেএসরিলিফ) বৃহস্পতিবার বাংলাদেশের কক্সবাজারে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ঘূর্ণিঝড় আশ্রয় পুনর্বাসন ও দুর্যোগের ঝুঁকি হ্রাস প্রকল্পের জন্য প্রত্যেকে ১০ লাখ ডলার করে সহায়তা দেয়ার প্রতিশ্রুতির বিষয়ে এক যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেছে।

ইউএসএআইডির ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর জন বার্সা যৌথ স্বাক্ষরের ভার্চুয়াল অনুষ্ঠানে কেএসরিলিফের সুপারভাইজার জেনারেল ডা. আবদুল্লাহ আল রাবেহ, সৌদি আরবে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জন আবিদাইদ এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত প্রিন্সেস রীমা বিনতে বান্দার সঙ্গে অনলাইনের মাধ্যমে যুক্ত হন।

ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর বার্সা কক্সবাজারে বিশ্বের বৃহত্তম শরণার্থী শিবিরসহ ৮ লাখ ৬০ হাজারেরও বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেয়ার মাধ্যমে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা স্থানীয় জনগোষ্ঠী যারা চরম প্রতিকূল আবহাওয়া ও কভিড-১৯ মহামারীর কারণে আরো বেশি কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে তাদের সহায়তা করার ব্যাপারে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর কেএসরিলিফের সঙ্গে ইউএসএআইডির দীর্ঘকালীন সহযোগিতার কথা উল্লেখ করে বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য চাহিদাভিত্তিক মানবিক সহায়তার ক্ষেত্রে শীর্ষস্থানীয় দাতা হিসেবে ইউএসএআইডির কাজের সঙ্গে যোগদানের জন্য কেএসরিলিফের প্রশংসা করেছেন।

এছাড়া ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর বিশ্বব্যাপী ক্ষুধা মোকাবেলা করা এবং রোহিঙ্গা সংকট ও অন্যান্য মানবিক জরুরি পরিস্থিতিগুলোয় সাড়া দেয়া ও জরুরি পরিস্থিতি মোকবেলায় ইউএসএআইডির সঙ্গে দীর্ঘস্থায়ী অংশীদারিত্বের জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ জানান।

অর্থসংবাদ/ এমএস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া