শীতের শুরুতেই চট্টগ্রামে ঊর্ধ্বমুখী করোনা

শীতের শুরুতেই চট্টগ্রামে ঊর্ধ্বমুখী করোনা
শীতের শুরুতেই চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে। চলতি মাসের শুরুতে দৈনিক শনাক্তের হার শতক ছাড়ায়, এই সপ্তাহে যা দেড়শ ছুঁইছুঁই করছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪৬ জন। আক্রান্তদের মধ্যে ১৩৫ জনই নগরের বাসিন্দা। সব মিলিয়ে এই শীতে চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ মারাত্মক রূপ ধারণ করতে যাচ্ছে বলে আশঙ্কা স্বাস্থ্যবিভাগের।

শুক্রবার (১৩ নভেম্ববর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রামের আটটি ল্যাবে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬২টি নমুনা পরীক্ষা করে ১৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৩৫ জনই চট্টগ্রাম নগরের বাসিন্দা এবং উপজেলায় শনাক্ত হয়েছেন ১১ জন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৮৭টি নমুনা পরীক্ষা করে ১১ জনের, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের, চট্টগ্রাম মেডিকে কলেজ (চমেক) ল্যাবে ৩৭৭টি নমুনা পরীক্ষা করে ৫৯ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ছয়জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে ২১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ২৯ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে চারজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

অর্থসংবাদ/ এমএস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়