ক্যাটাগরি: আন্তর্জাতিক

বলিভিয়াকে উড়িয়ে শেষ আটে উরুগুয়ে

দলের সবচেয়ে বড় তারকা লুইস সুয়ারেসকে বাইরে রেখে একাদশ সাজালেন কোচ মার্সেলো বিয়েলসা। তাতেও অবশ্য জয় পেতে বেগ পোহাতে হয়নি উরুগুয়েকে। কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধারের অভিযানে এবার তারা স্রেফ উড়িয়ে দিয়েছে বলিভিয়াকে। টানা দুই জয়ে জায়গা করে নিয়েছে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ‘সি’ গ্রুপের ম্যাচে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয় প্রতিযোগিতাটির ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে।

ম্যাচের অষ্টম মিনিটে ফাকুন্দো ফারিয়াস ও একবিংশ মিনিটে দরিন নুনেসের গোলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল উরুগুয়ে। দ্বিতীয়ার্ধে ৭৭, ৮১ ও ৮৯তম মিনিটে গোল করে বড় জয়ে অবদান রাখেন যথাক্রমে মাস্সিমিলিয়ানো আরাউহো, ফেদেরিকো ভালভের্দে ও রদ্রিগো বেনতেকুর।

ম্যাচে মোট ৬০ শতাংশ বলের দখল রেখে একের পর এক আক্রমণ শানায় উরুগুয়ে। গোলের উদ্দেশে নেওয়া তাদের ১১৮টি শটের ৯টিই ছিল লক্ষ্যে। বিপরীতে ৪ শটের কেবল একটি লক্ষ্যে রাখতে পারে বলিভিয়া।

একই দিন গ্রুপের অন্য ম্যাচে একজন কম নিয়ে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত জয় পাওয়া হয়নি যুক্তরাষ্ট্রের। শেষ দিকে দশজনে পরিণত হওয়া পানামার বিপক্ষে তারা হেরে গেছে ২-১ গোলে।

অষ্টাদশ মিনিটে টিমথি উইয়াহ লাল কার্ড দেখে মাঠ ছাড়ার চার মিনিটের মাথায় যুক্তরাষ্ট্রকে এগিয়ে নেন ফোলারিন বালোগান। তবে স্বাগতিকদের এই অনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। চার মিনিট পরই স্কোরবোর্ডে সমতা টানেন সিজার ব্ল্যাকম্যান। ৮৩তম মিনিটে জোসে ফেজার্ডোর গোলে জয় পায় পনামা। ৮৮তম মিনিটে আদালবের্তো ক্যারাসকুইলা লাল কার্ড দেখে মাঠ ছাড়লেও জয় পেতে সমস্যা হয়নি পানামার।

হারলেও গোল ব্যবধানে এগিয়ে এই গ্রুপের পয়েন্ট তালিকার দুইয়ে যুক্তরাষ্ট্র। আগের ম্যাচে তারা হারিয়েছিল বলিভিয়াকে।

শেয়ার করুন:-
শেয়ার