সপ্তাহজুড়েই দাম কমেছে হামিদ ফেব্রিক্সের

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৪ ১০:৩০:১৬

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে হামিদ ফেব্রিক্স। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে।

এদিকে, গত সপ্তাহে দাম কমে যাওয়ার বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী হননি। এতে সপ্তাহজুড়ে লেনদেন হযেছে ১ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৩৭ লাখ ৩৭ হাজার টাকা।

অন্যদিকে, শেয়ারের দাম কমেছে ১৪ দশমিক ৭৫ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৩ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ২০ টাকা ৮০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২৪ টাকা ৪০ পয়সা।

হামিদ ফেব্রিক্সের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ডেল্টা স্পিনার্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ৮৫ শতাংশ। এর পরেই রয়েছে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ৭৯ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- ইনটেক লিমিটেডের ১৩ দশমিক ১৪ শতাংশ, বাংলাদেশ ওয়েল্ডিংয়ের ১২ দশমিক ৪৪ শতাংশ, প্যারামাউন্ট টেক্সটাইলের ১২ দশমিক ৩৯ শতাংশ, মেঘনা পেটের ১২ দশমিক ২৩ শতাংশ, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ১২ দশমিক শূন্য ৫ শতাংশ, জিকিউ বলপেনের ১১ দশমিক ৯১ শতাংশ এবং সাভার রিফ্যাক্টরিজের ১১ দশমিক ১৮ শতাংশ দাম কমেছে।

অর্থসংবাদ/ এমএস

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।