ক্যাটাগরি: জাতীয়

শিডিউল বিপর্যয়ে হজযাত্রীরা হয়রানির শিকার হননি: ধর্মমন্ত্রী

২০২২, ২০২৩ ও ২০২৪- এই তিন বছরে এয়ারলাইন্সগুলোর শিডিউল বিপর্যয়ের কারণে হজযাত্রীরা কোনো ধরনের হয়রানির স্বীকার হননি বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান।

মঙ্গলবার (২৫ জুন) জাতীয় সংসদের অধিবেশনে এমপি মোহা. আসাদুজ্জামান আসাদের এক লিখিত প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

ধর্মমন্ত্রী বলেন, ২০২০ ও ২০২১ সালে করোনার কারণে বাংলাদেশ থেকে কোনো হজযাত্রী সৌদি আরব যাননি। ২০২২, ২০২৩ ও ২০২৪ সালে এয়ারলাইন্সগুলো শিডিউল বিপর্যয়ের কারণে হজ ক্যাম্পে কোনো ধরনের হয়রানি ও ভোগান্তির স্বীকার হননি হজযাত্রীরা। তবে এ ধরনের সমস্যা নিরসনে ভবিষ্যতে সুচিন্তিত মতামতের ভিত্তিতে এয়ারলাইন্সগুলোর সঙ্গে আলোচনা করে শিডিউল নির্ধারণ করা হবে।

এইচ. এম বদিউজ্জামানের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে সপ্তম পর্যায় প্রকল্পের আওতায় শিক্ষাদানে নিয়োজিত ইমামদের মাসিক সম্মানী ৫ হাজার টাকা দেওয়া হয়। ধর্মীয় শিক্ষা কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে চলমান প্রকল্পকে বিস্তৃত করে ইমামদের প্রতি মাসে বেতন ও ঈদ বোনাসসহ নিশ্চয়তার সঙ্গে প্রদান করা হয়। হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৬ পর্যায় শীর্ষক প্রকল্পের মাধ্যমে শিশুদের ধর্মীয় ও নৈতিক শিক্ষা প্রদান করা হয়।

শেয়ার করুন:-
শেয়ার