ক্যাটাগরি: শিল্প-বাণিজ্য

জার্মান দূতের আমান বাংলাদেশের গাজীপুর প্লান্ট পরিদর্শন

জার্মান এম্বেসী ঢাকার চার্জ দ্য অ্যফেয়ার্স ইয়ান রল্ফ- ইয়ানোওস্কি আমান্ গ্রুপ জার্মানির অন্যতম সিস্টার কনসার্ন আমান্ বাংলাদেশের মাওনা গাজীপুর প্লান্ট পরিদর্শন করেন। সোমবার (২৪ জুন) আমান্ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর এবং বাংলাদেশ জার্মান চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির (বিজিসিসিআই) পরিচালক মো. রোকনুজ্জামান জার্মান চার্জ দ্য অ্যফেয়ার্সকে ফ্যাক্টরিতে স্বাগত জানান।

তিনি বাংলাদেশে আমানের প্রতিষ্ঠালগ্ন থেকে বর্তমান সময় পর্যন্ত যাত্রা ইতিহাস তুলে ধরেন। সেই সাথে তিনি প্রতিষ্ঠানের টেকসই উন্নয়ন সংক্রান্ত গৃহিত উদ্যেগগুলো সম্পর্কে অতিথিকে অবহিত করেন। পরবর্তীতে, জার্মান চার্জ দ্য অ্যফেয়ার্স আমান বাংলাদেশের শেড গ্যালারী উদ্বোধন করেন এবং বৃক্ষ রোপন অনুষ্ঠানে যোগ দিয়ে একটি নাগেশ্বর গাছের চারা রোপন করেন।

উল্লেখ্য, ১৮৫৪ সাল থেকে প্রায় দুই শত বছর ধরে আমান্ উচ্চ-গুণগত মানসম্পন্ন সেলাই (সিউইং থ্রেড) ও এম্ব্রয়ডারি সুতা এবং স্মার্ট ইয়ার্ন তৈরীতে আন্তর্জাতিক পর্যায়ের উৎপাদকদের মধ্যে অন্যতম নেতৃস্থানীয় হিসাবে তার ধারাবাহিকতা বজায় রেখে চলেছে। এরই ধারাবাহিকতায় ২০১৩ সালে, বাংলাদেশের অন্যতম বৃহত্তর পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড গ্রুপের সাথে যৌথ উদ্যোগে আমান্ গ্রুপের সিস্টার কন্সার্ন আমান্ বাংলাদেশ তার অগ্রযাত্রা শুরু করে।

চার্জ দ্য অ্যফেয়ার্স এই সফর আয়োজন করার জন্য মো. রোকনুজ্জামানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেই সাথে সংক্ষিপ্ত ভাষনে তিনি বাংলাদেশে জার্মান কোম্পানিগুলোর ব্যবসায়িক কর্মকান্ড সহজতর করার লক্ষ্যে উন্নয়ন এবং সহযোগীতার সম্ভাবনা সংক্রান্ত কিছু বিষয় তুলে ধরেন।

এই সফরের সময় আমান্ বাংলাদেশের কো- চেয়ারম্যান এবং স্ট্যান্ডার্ড গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হাসনাত মোশাররফসহ কোম্পানির সিনিয়র লিডারশিপ টীম মেম্বারগণ ও উপস্থিত ছিলেন।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার