ক্যাটাগরি: অর্থনীতি

মতিউরের চারবার অব্যাহতি পাওয়ার বিষয়টিও অনুসন্ধান দরকার: দুদক সচিব

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সরিয়ে দেয়া কর্মকর্তা মতিউর রহমানের দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের তথ্য অনুসন্ধানে তিন সদস্যের টিম গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (২৩ জুন) এক প্রেস ব্রিফিংয়ে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন এ তথ্য জানিয়েছেন। মতিউর রহমানের বিরুদ্ধে গত দুই যুগে চারবার দুর্নীতির অভিযোগ ওঠে। এসব অভিযোগ পৃথকভাবে অনুসন্ধান করে দুদক। প্রতিবারই দুদক থেকে অব্যাহতি পান তিনি। এই বিষয়ে প্রশ্ন করা হলে দুদক সচিব বলেন, সেই বিষয়ে পর্যালোচনা করা হচ্ছে।

এবিষয়ে দুদকের সাবেক মহাপরিচালক (লিগ্যাল অ্যান্ড প্রসিকিউশন) মঈদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, তাকে কেন চার বার ছাড়া হলো সেই বিষয়েও অনুসন্ধান হওয়া দরকার। দায়ী কর্মকর্তাদেরও চিহ্নিত করা উচিত। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ অন্যান্য ব্যবস্থা নেয়া যেতে পারে। এবারের অনুসন্ধানেও যে তাকে ছেড়ে দেয়া হবে না, দুদক তার নিশ্চয়তা দিতে পারবে। মানুষ দুদকের ওপর আস্থা রাখতে পারছে না। আবারও অনুসন্ধানের নাটক হবে কিনা। সেটা যেন না হয় সেটাই আমরা চাইবো।

দুদকের পরিচালক (ব্যাংক) তৌহিদুজ্জামান পাভেল স্বাক্ষরিত এক চিঠি সূত্রে জানা গেছে, দুদকের উপপরিচালক আনোয়ার হোসেনের নেতৃত্বে এ টিম গঠন করা হয়েছে। তার সঙ্গে রয়েছেন সহকারী পরিচালক মাহমুদুল হাসান ও উপসহকারী পরিচালক সাবিকুন নাহার।

শেয়ার করুন:-
শেয়ার