ক্যাটাগরি: জাতীয়

ছাগলকাণ্ডের মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক

ছাগল কেনাকে কেন্দ্র করে আলোচনায় আসা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা মতিউর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন। ঈদুল আজহার আগে সন্তানের ১৫ লাখ টাকার ছাগল কেনার ইস্যু ঘিরে আলোচনায় আসেন তিনি।

রোববার (২৩ জুন) ব্রিফিংয়ে তার বিরুদ্ধে তদন্তের এ তথ্য জানিয়েছে দুদক। সংস্থাটি বলেছে, মতিউর রহমানের অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগ তদন্তের সিদ্ধান্ত হয় গত ৪ জুন। এরপর একজন উপপরিচালককে প্রধান করে যে তিন সদস্যের তদন্ত দল গঠন করা হয়েছে, তারা ইতোমধ্যে কাজ শুরু করেছে।

এর আগে রোববার মতিউর রহমানকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে তাকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে (আইআরপি) সংযুক্ত করা হয়েছে।

এদিকে মতিউর রহমানকে বর্তমান কর্মস্থল থেকে সরিয়ে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে (আইআরপি) সংযুক্ত করা হয়েছে। রোববার (২৩ জুন) মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া মতিউর রহমানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছিলেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এরপরই তাকে নিজ দায়িত্বের পাশাপাশি সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকেও বাদ দেওয়া হচ্ছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার