ক্যাটাগরি: পুঁজিবাজার

এশিয়াটিক ল্যাবরেটরিজের কারখানা বন্ধের গুজব

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ খাতের কোম্পানি এশিয়াটিক ল্যাবরেটরিজের কারখানা ৬ মাসের জন্য বন্ধ ঘোষণা করার যে খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে সেটি গুজব বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

এশিয়াটিক ল্যাবরেটরিজের কোম্পানি সচিব ইশতিয়াক আহমেদ জানান, আজ দুপুরের দিকে দেখতে পেলাম কে বা কাহারা আমাদের কোম্পানি বন্ধ ঘোষণা করা হয়েছে এমন একটি তথ্য ছড়িয়েছে। এই তথ্যটি সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্যপ্রণোদিত। আমাদের কারখানা বন্ধ হয়নি বা এমন কোনো ঘোষণাও দেয়া হয়নি। কারোর প্রয়োজন হলে আমাদের কারখানা ভিজিট করে সত্যতা দেখে যেতে পারেন।

যারা এমন তথ্য ছড়িয়েছে তাদের বিরুদ্ধে আইনি কোনো পদক্ষেপ নিবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পর্ষদের সঙ্গে বসে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেব।

‘এশিয়াটিক ল্যাবের কারখানা ৬ মাসের জন্য বন্ধ ঘোষণা’, ‘এশিয়াটিকের কারখানায় তালা’ ইত্যাদি শিরোনামে তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে ছড়িয়ে পড়েছে। এতে বিনিয়োগকারীদের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে।

নিয়ম অনুযায়ী, তালিকাভুক্ত কোনো কোম্পানির উৎপাদন বা কারখানা বন্ধ রাখতে হলে স্টক একচেঞ্জকে জানাতে হয়। কোম্পানির এসব তথ্য আবার ডিএসই ও সিএসই ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তবে ডিএসই বা সিএসইসির ওয়েবসাইটে এশিয়াটিক ল্যাবরেটরিজের কারখানা বন্ধ হওয়ার বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

চলতি বছরে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এশিয়াটিক ল্যাবরেটরিজ ‘এন’ ক্যাটাগরি থেকে লেনদেন করছে। কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি ও পরিশোধিত মূলধন ১২২ কোটি ৩৯ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১২ কোটি ২৩ লাখ ৯৩ হাজার ৪৫৫। এর মধ্যে ৪০ দশমিক ৭১ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২৩ শতাংশ প্রাতিষ্ঠানিক ও ৩৬ দশমিক ২৯ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার