ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

এসবিএসি ব্যাংকের ১১তম বার্ষিক সাধারণ সভা

এসবিএসি ব্যাংক পিএলসির ১১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২২ জুন) রাজধানীর রাওয়া কনভেনশন হলে সশরীর ও ভার্চুয়াল প্লাটফর্মে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ২০২৩ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী, শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ, পরিচালক ও নিরীক্ষা প্রতিবেদন, অবসরগ্রহণকারী পরিচালকগণের পুননির্বাচন, স্বতন্ত্র পরিচালকগণের নিয়োগ/পুনর্নিয়োগসহ ৭টি সাধারণ এজেন্ডা শেয়ারহোল্ডারগণ অনুমোদন করেন।

ব্যাংকের চেয়ারম্যান এজেডএম শফিউদ্দিন শামীম এমপির সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন কোম্পানি সেক্রেটারি ও ইভিপি মো. মোকাদ্দেস আলী।

আর্থিক বিবরণীতে দেখা যায়, ২০২৩ সাল শেষে ব্যাংকের মোট আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৯ হাজার ৩৩২ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ১০.৮২ শতাংশ বেশি। আর ঋণ ও অগ্রিমের পরিমাণ দাঁড়িয়েছে ৮ হাজার ৬৬৪ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ১১.৩৩ শতাংশ বেশি। এ বছরে ব্যাংক পরিচালন মুনাফা করেছে ২২৫ কোটি টাকা। আর ব্যাংকের আর্নিং পার শেয়ার (ইপিএস) দাঁড়িয়েছে ৬৬ পয়সা। ব্যাংক ২০২৩ সালে প্রায় ৪ হাজার কোটি টাকার রফতানি, সাড়ে চার হাজার কোটি টাকার আমদানি এবং এক হাজার ৭০৬ কোটি টাকা রেমিট্যান্স আহরণ করেছে।

সভায় বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমান। এসময়ে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক মোহাম্মদ আইয়ুব, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মাদ মাহবুবুর রহমান ও সোহেল আহমেদ এবং স্বতন্ত্র পরিচালক মো. সাজিদুর রহমান প্রমুখ। এছাড়া এজিএমে ব্যাংকের উদ্যোক্তা, শেয়ারহোল্ডারসহ ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল আজীম, শীর্ষ নির্বাহী, বিভাগীয় প্রধান ও শাখা ব্যবস্থাপকেরা অংশ নেন।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার