করোনাভাইরাস ঠেকাতে সব বন্দরকে কঠোর নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০২-০৩ ১৯:৪৪:২০, আপডেট: ২০২০-০২-০৩ ১৯:৪৬:১৫

করোনাভাইরাসের বিষয়ে দেশের সব বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে আরো কঠোর নজরদারি এবং ডাবল চেকআপ কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীন থেকে সরাসরি বা অন্য কোনো দেশ হয়ে যারা এদেশে প্রবেশ করবেন, তারা কেউই যেন প্রতিটি বন্দরে স্থাপিত বিশেষ পরীক্ষা ছাড়া প্রবেশ করতে না পারেন, সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। এছাড়া এখন থেকে যারা চীনের উহান থেকে দেশে আসবেন, তাদের সকলকেই ডাবল চেকআপের পরও ১৪ দিন বিশেষ ব্যবস্থায় আলাদা করে রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব তথ্য জানান।

এর আগে সকাল ১০টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। মন্ত্রিসভার বৈঠকের পর অনির্ধারিত বিশেষ আলোচনায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।