ক্যাটাগরি: খেলাধুলা

অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন

বিশ্বকাপে কি আর খেলবেন? পাপুয়া নিউগিনির বিপক্ষে বিশ্বকাপের শেষ ম্যাচের পর সময় নেওয়ার কথা বলেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। হতাশার বিশ্বকাপ কাটানোর একদিন পরই চমকপ্রদ এক খবর পাওয়া গেল।

২০২৪-২৫ মৌসুমের নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন। একই সঙ্গে অধিনায়কত্বও ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। যদিও তার জাতীয় দলে খেলা চালিয়ে যাওয়া নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। শুধু একটি নির্দিষ্ট সময়েই তাকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন উইলিয়ামসন। ওই সময় তিনি খেলতে চান বাইরের লিগগুলোতে।

উইলিয়ামসন বলেন, ‘সব ফরম্যাটে দলকে সামনে এগিয়ে নিতে সাহায্য করা এমন একটা ব্যাপার, যার জন্য আমি খুবই আগ্রহী। আমি দলে অবদান রেখে যেতে চাই। তবে বিদেশি লিগের সুযোগগুলো নিতে নিউজিল্যান্ডে গ্রীষ্মে আমাকে পাওয়া যাবে না। এজন্যই কেন্দ্রীয় চুক্তিতে থাকছি না।’

‘নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার জন্য বড় সম্পদ। দলকে কিছু দিতে চাওয়ায় কোনো কমতি নেই। ক্রিকেটের বাইরে আমার জীবনও বদলে গেছে। পরিবারকে সময় দেওয়া ও তাদের সঙ্গে দেশে এবং দেশের বাইরে অভিজ্ঞতা ভাগাভাগি করা এখন আমার জন্য আরও বেশি গুরুত্বপূর্ণ।’

এমনিতে কেন্দ্রীয় চুক্তির ভেতরে থাকা ক্রিকেটারদেরই দলে নেওয়া হয়। তবে উইলিয়ামসনের ক্ষেত্রে এর ব্যতিক্রম হবে বলে জানিয়েছেন ক্রিকেট নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী স্কট উইননিক।

উইলিয়ামসনের নেতৃত্বে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। এখন তিনি জানালেন নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত। সাদা বলে অধিনায়কও খুঁজতে হবে কিউইদের।

এটাই শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে, আগেই জানিয়েছেন নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট। আরেক সতীর্থ লুকি ফার্গুসনও কেন্দ্রীয় চুক্তিতে আগ্রহী নন বলে শোনা যাচ্ছে। সবমিলিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটে কঠিন সময়ই কাটছে।

শেয়ার করুন:-
শেয়ার