ক্যাটাগরি: পুঁজিবাজার

ঈদের ছুটি শেষে পুঁজিবাজারে লেনদেন শুরু আজ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ও সাপ্তাহিকসহ টানা পাঁচ দিনের ছুটি শেষ হয়েছে মঙ্গলবার (১৮ জুন)। ছুটি কাটিয়ে পুঁজিবাজারে আজ বুধবার থেকে আবারো লেনদেন শুর হচ্ছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চিটাগং স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এদি‌কে টানা পাঁচ দিনের ছু‌টি শেষে আজ বুধবার (১৯ জুন) খুলছে অফিস-আদালত। একইসঙ্গে দেশের ব্যাংকগুলোও খুলছে।

আজ থেকে দেশের ব্যাংকগুলোতে নতুন নিয়মে লেনদেন চলবে বিকেল ৪টা পর্যন্ত। সরকার ঘোষিত অফিস সূচির সঙ্গে তাল মিলিয়ে ব্যাংক লেনদেনের নতুন এ সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।

নতুন নিয়ম অনুযাযী, ব্যাংকগুলোর লেনদেন শুরু হবে সকাল ১০টায়, যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। আর ব্যাংকগুলোর অফিস খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

এতদিন ব্যাংক লেনদেন হ‌য়ে‌ছিল সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা এবং ব্যাংকগুলোর অফিস চলে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। সেই হিসাবে ব্যাংক লেনদেন আধা ঘণ্টা ও অফিস এক ঘণ্টা বেশি সময় চলবে।

ত্যাগের মহিমায় সারা দেশে সোমবার (১৭ জুন) পালিত হ‌য় মুসলমানদের অন্যতম বড় উৎসব পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষ্যে ১৬, ১৭ ও ১৮ জুন (রোব, সোম ও মঙ্গলবার) তিনদিন ছুটি। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি ছিল। এ কার‌ণে এবারের ঈদের ছুটি পড়েছে পাঁচদিন। ফ‌লে টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে বুধবার অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা।

শেয়ার করুন:-
শেয়ার