সিএসইর নতুন পরিচালক সিদ্দিকুর রহমান ও মহিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১২ ১৭:৪২:১৩

দেশের দ্বিতীয় পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদের সদস্য নির্বাচিত হয়েছেন এস. আর ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমান ও আইল্যান্ড সিকিউরিটিজে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ। তারা আগামী ৩ বছর সিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আজ সকাল ১০ থেকে বিকাল ৩টা পর্যন্ত অনলাইনে ভোট গ্রহণ করা হয়। আজ হতে যাওয়া সিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্বাচিতদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

সূত্র মতে,সিএসইর পরিচালনা পর্ষদের নির্বাচনে দুই শেয়ারহোল্ডার পরিচালক পদের বিপরীতে পাঁচ জন প্রার্থী নির্বাচন করার জন্য মনোনয়ন পত্র জমা দেন। নির্বাচন কমিশন পাঁচ প্রার্থকেই যোগ্য বলে তালিকা প্রকাশ করে। এদের মধ্যে এস. আর ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমান পেয়েছেন ৬৫ ভোট, আইল্যান্ড সিকিউরিটিজে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ পেয়েছেন ৬২ ভোট,আলফা সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহজাদা মাহমুদ চৌধুরী পেয়েছেন ৪৪ ভোট,ডি.এন সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এমদাদুল হক চৌধুরী পেয়েছেন ২১ ভোট এবং টেন স্টারের পরিচালক ফারহানা আক্তার পেয়েছেন ২০ ভোট।

সিএসইর নির্বাচনে এ কে এম মহসানউদ্দিন আহমেদ চৌধুরীকে চেয়ারম্যান করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, মো. আখতার হোসেন ও সাঈদুল মোস্তফা চৌধুরী।

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।