ক্যাটাগরি: সারাদেশ

সিলেটে কখন কোথায় ঈদের জামাত

সিলেটে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে শাহী ঈদগাহ ময়দানে। এখানে জামাত অনুষ্ঠিত হবে সোমবার (১৭ জুন) সকাল ৮টায়। নামাজের আগে বয়ান পেশ করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোশতাক আহমদ খান ও ইমামতি করবেন একই মসজিদের ইমাম মাওলানা মুফতি আবু হোরায়রা নোমান।

এই জামাতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, সংসদ সদস্য, জনপ্রতিনিধি, কেন্দ্রীয় এবং স্থানীয় রাজনৈতিক নেতাসহ লাখো মুসল্লি অংশ নেবেন।

এদিকে হজরত শাহজালাল (রহ.) জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন হজরত শাহজালাল (রহ.) জামে মসজিদের ইমাম ও খতিব দেওয়ান হুযায়ফা হোসাইন চৌধুরী। আর হজরত শাহপরান (রহ.) জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

সিলেট মহানগরের বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। নামাজের আগে বয়ান পেশ করবেন এবং নামাজে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহ আলম।

আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে পবিত্র জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। জামাতের পূর্বে আলোচনা পেশ করবেন অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম-আল মাদানী। জামাতে ইমামতি ও খুতবা পেশ করবেন অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান হুমায়দী। এই জামাতে নারীদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা রয়েছে।

সিলেট নগরীর বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার তিনটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টায় ও তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। প্রথম জামাতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী। দ্বিতীয় জামাতে ড. মাওলানা এ এইচ এম সোলায়মান এবং তৃতীয় জামাতে ইমামতি করবেন হাফিজ মাওলানা হোসাইন আহমদ।

আম্বরখানা কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। এতে বয়ান করবেন মাওলানা মুফতি জিয়াউর রহমান। নামাজে ইমামতি করবেন হজরত মাওলানা মুফতি ছালেহ আহমদ। আর সিলেট জজকোর্ট জামে মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। সিলেট রেজিস্ট্রারি মাঠে ঈদুল জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।

দক্ষিণ সুরমার সিলাম শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত ৭টায় ও ২য় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। আর নগরীর কালীঘাট নবাবী জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এবার সিলেটে তিন হাজারের অধিক ঈদগাহ-মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শেয়ার করুন:-
শেয়ার