ক্যাটাগরি: জাতীয়

মাটির নিচে থেকে উদ্ধার চুরির ৫২ লাখ টাকার

রাজধানীর বসুন্ধরার বাসা থেকে শ্রমিকদের বেতন-ভাতার ৫২ লাখ টাকা নিয়ে অফিসের উদ্দেশে বের হন ব্যবসায়ী শওকত হোসেন সুমন। পথে পুরান ঢাকার স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে সকালের নাস্তা করতে যান। কিন্তু ভুলে টাকার ব্যাগ ভাড়া করা গাড়িতে রেখে যান। এই সুযোগে গাড়িচালক রুবেল টাকা নিয়ে পালিয়ে যান।

রবিবার (১৬ জুন) সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি জোন নজরুল ইসলাম জানান, এ ঘটনায় শুক্রবার (১৪ জুন) সূত্রাপুর থানায় মামলা করেন ভুক্তভোগী। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে অভিযান শুরু করা হয়। এর ১২ ঘণ্টার মধ্যে গাড়িচালক রুবেলকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে টাকার সন্ধান পাওয়া যায়। আসামির দেয়া তথ্যমতে গাজীপুরের কালিগঞ্জ ও কক্সবাজার থেকে সেই টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ভুক্তভোগী ৫২ লাখ টাকা খোয়া যাওয়ার কথা দাবি করলেও রুবেল পুলিশের কাছে ৪৯ লাখ টাকার কথা জানিয়েছে। এর মধ্যে ১ লাখ টাকা তার মাকে দিয়েছে, এক লাখ টাকা দেনা শোধ করেছে। আর বাকি টাকা কক্সবাজারে ঘুরতে গিয়ে খরচ করেছে সে।

বিকেলে ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) মাহবুব-উজ-জামান বলেন, ১২ জুন ব্যবসায়ী সুমনের টাকা নিয়ে চলে যায় গাড়িচালক রুবেল। পরে অনেক খোঁজাখুঁজির পর ১৪ জুন মামলা করেন ভুক্তভোগী। আসামি রুবেলকে গ্রেপ্তারসহ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করে সূত্রাপুর থানা পুলিশ। টাকা গাজীপুর এবং কক্সবাজারের বিভিন্ন এলাকায় পলিথিন ব্যাগ এবং প্লাস্টিকের পাত্রে রেখে মাটির নিচে পুঁতে রাখে সে। বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে। বর্তমানে আসামি কারাগারের রয়েছেন বলেও জানান তিনি।

শেয়ার করুন:-
শেয়ার