ক্যাটাগরি: খেলাধুলা

সুপার এইট নিশ্চিতের লক্ষ্যে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত দলের সুপার এইট চূড়ান্ত। শেষ দল হিসেবে বাংলাদেশের সম্ভাবনা সবথেকে বেশি। আর সেই সম্ভাবনাকে নিশ্চিত করতে আগামীকাল সোমবার ভোরে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। ভোর সাড়ে পাঁচটায় সেন্ট ভিনসেন্টে নেপালের মোকাবেলা করবে টাইগাররা। আর এই ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত করতে চায় নাজমুল হোসেন শান্তর দল।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তানজিম হাসান সাকিবও অবশ্য তেমনটাই জানিয়েছেন। টাইগার এই পেসার বলেন, প্রত্যেক ম্যাচই আমরা জেতার জন্য খেলি, এই ম্যাচও জেতার জন্য খেলব। আগের ম্যাচে যারা রান করেনি আশা করি এই ম্যাচে রান করে আত্মবিশ্বাস ফিরে পাবে। আমরা চেষ্টা করব উইকেট টু উইকেট বল করার আর সুপার এইটের আত্মবিশ্বাস কুড়িয়ে নেওয়ার। এদিকেই মনোযোগ থাকবে।

নেপালকে অবশ্য ছোট করে দেখছেন না সাকিব, এটা মোটেও চাপের কিছু না। আমরা আমাদের শতভাগ দিব, সেরাটা চেষ্টা করব। টি-টোয়েন্টি ক্রিকেটে ছোট দল, বড় দল নেই। প্রত্যেককে সমানভাবে দেখার চেষ্টা করি। মাত্র ২০ ওভারের খেলা, কখন মোমেন্টাম বদলে যায় কেউ বলতে পারে না। আমরা প্রত্যেক দলকেই সমানভাবে নেওয়ার চেষ্টা করি। প্রতিপক্ষ যে-ই হোক একইভাবে খেলার চেষ্টা করব।

দলের ব্যাটাররা ফর্মে নেই তবে সতীর্থদের ওপর বিশ্বাস রেখে সাকিব বলেন, যাদের বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হয়েছে তারা বেস্ট চয়েস। তারা শতভাগ দিলে ইনশাআল্লাহ তারা খুব চেষ্টা করছে। হয়ত ২-১ জন রান পাচ্ছে না। আমি খুব বিশ্বাস করি, খুব তাড়াতাড়ি রানে ফিরবে। এটা দলের বিশ্বাস, এই বিশ্বাস নিয়েই মাঠে নামি। আমাদের বিশ্বাস আছে কেউ না কেউ ভালো খেলে দিবে।

এর আগে নেপালের অধিনায়ক রোহিত পাউদেল বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের পারফরম্যান্সই বলে দিচ্ছে কেন আমরা এখানে। এই পারফরম্যান্স বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আত্মবিশ্বাস যোগাবে। আজ জিতলে বাংলাদেশ-নেপাল ম্যাচটা অনেকটা নকআউট গেম হয়ে যেত। শেষ ম্যাচে আমরা আমাদের গর্বের জন্য খেলব।’

শেয়ার করুন:-
শেয়ার