ক্যাটাগরি: খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভিসে

দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৩ সালে টি-২০ ফরম্যাটে অভিষেক হয় ডেভিড ভিসের। দুই বছর পর প্রোটিয়াদের হয়ে ওয়ানডে খেলেন তিনি। জাতীয় দলের ক্যারিয়ার নিয়ে কিছুটা শঙ্কায় পড়ে যাওয়ায় অন্য অনেক প্রোটিয়া ক্রিকেটারের মতো ২০১৬ সালে কোলপ্যাক চুক্তিতে সই করেন।

তিন বছরের চুক্তি শেষে ক্রিকেট চালিয়ে গেলেও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার মতো পারফরম্যান্স তিনি দিতে পারেননি। তাতে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে যায়নি। বরং খুলে যায় নতুন দিগন্ত। জন্মভূমি নামিবিয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নেন তিনি।

দেশের হয়ে পরপর তিনটি টি-২০ বিশ্বকাপ খেলে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার। আইপিএল, বিপিএলে খেলার অভিজ্ঞতা সম্পন্ন এই অলরাউন্ডারকে হয়তো আরও কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দেখা যাবে। তিনি ১৫টি আন্তর্জাতিক ওয়ানডে ও ৫৯টি টি-২০ খেলেছেন।

অবসরের বার্তায় ডেভিড ভিসে বলেন, ‘আমার বয়স এখন ৩৯। পরবর্তী টি-২০ বিশ্বকাপ আরও দুই বছর পর। আমি জানি না, সময় এতোদিন আমার জন্য অপেক্ষা করবে কিনা। নামিবিয়ার হয়ে শেষ করার জন্য এর চেয়ে ভালো সময় কি হতে পারত, আমি কেবল এটাই ভাবছি। বিশ্বকাপের মতো মঞ্চে ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে আমি আমার ক্যারিয়ার শেষ করছি, মনে হচ্ছে এটাই সেরা সময়।’

নামিবিয়ার হয়ে ভিসের অভিষেক ২০২১ টি-২০ বিশ্বকাপে। ওই আসরে দারুণ ক্রিকেট খেলে দলকে সুপার-১২ এ তুলেছিলেন তিনি। পরের আসরেও দারুণ ক্রিকেট খেলে দলকে সুপার টুয়েলভের কাছাকাছি নিয়েছিলেন। এবার অবশ্য চার ম্যাচে মাত্র এক জয়ে গ্রুপ পর্বে বিদায় নিয়েছে নামিবিয়া।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার