সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১২ ১৫:০৬:৪৮

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭১১ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৭টির, দর কমেছে ১২০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৭টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৮৮ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২ কোটি ৮০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৭৫ কোটি ২৬ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।