তরুণদের টেকসই উন্নয়নে স্যামসাং ও ইউএনডিপিয়ের অংশীদারিত্ব

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১২ ১৪:৪১:০৬, আপডেট: ২০২০-১১-১২ ১৫:১৪:০০

বৈশ্বিক লক্ষ্যমাত্রা অর্জনে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) সঙ্গে অংশীদারিত্ব ঘোষণা করেছে স্যামসাং ইলেকট্রনিকস কোম্পানি লিমিটেড। এ অংশীদারিত্বের অংশ হিসেবে ‘জেনারেশন ১৭’ উদ্যোগ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি, যা আগামী এক দশকে একটি উন্নত সমাজ বিনির্মাণে জাতিসংঘ কর্তৃক নির্ধারিত ১৭টি লক্ষ্যমাত্রা সহায়ক ভূমিকা রাখবে।

ইউএনডিপির প্লাটফর্মের সঙ্গে স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোন প্রযুক্তি সহযোগে জেনারেশন ১৭ উদ্যোগ বৈশ্বিক লক্ষ্যমাত্রা অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখা তরুণদের গল্প ও ইতিবাচক কাজকে ভিন্নমাত্রায় নিয়ে যাবে।

এ বিষয়ে স্যামসাং ইলেকট্রনিকসের প্রেসিডেন্ট ও হেড অব মোবাইল কমিউনিকেশন বিজনেস ড. টিএম রোহ বলেন, এ লক্ষ্যমাত্রা অর্জনে কার্যকর পদক্ষেপ গ্রহণে তরুণদের উদ্বুদ্ধ করতে এবং অন্যদের সঙ্গে কার্যকরভাবে যুক্ত করতে পেরে আমরা আনন্দিত। আমরা গ্যালাক্সি প্রযুক্তি ও আমাদের ভিশনের মাধ্যমে তাদের বলিষ্ঠ কণ্ঠস্বরকে তুলে ধরতে পারব।

জেনারেশন ১৭ উদ্যোগের ২০২০ দল চার তরুণ নিয়ে গঠিত হয়েছে, যারা মালি, আর্জেন্টিনা, বাংলাদেশ ও জিম্বাবুয়ের নানা কমিউনিটিতে বিভিন্ন সমস্যা মোকাবেলা করে কমিউনিটিকে এগিয়ে নিতে কাজ করছে।

অর্থসংবাদ/এসআর

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।