অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা দাবি বিজিএমইএর

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১২ ১৪:০৯:২৮

প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপে সরকারি সহযোগিতায় বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রথম ধাক্কা থেকে তৈরি পোশাক শিল্পকে কোনোভাবে সামাল দেয়া গেছে। তবে মহামারীর দ্বিতীয় ঢেউ ইতোমধ্যে এ শিল্পে আঘাত দিতে শুরু করেছে। ইউরোপীয় ইউনিয়নের প্রায় অর্ধেক দেশে লকডাউনের মতো অবস্থা বিরাজ করছে। এ অবস্থায় করোনাভাইরাস প্রতিরোধে তৈরি পোশাক খাতে কর্মরত শ্রমিক ও কর্মচারীদের জন্য টিকা প্রাপ্তির ভিত্তিতে অগ্রাধিকার দেয়ার দাবি জানিয়েছে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। গতকাল চট্টগ্রামে আঞ্চলিক কার্যালয়ে ‘ক্রাইসিস কম্বেট কমিটি’র জরুরি সভা থেকে এমন দাবি জানানো হয়।

করোনার দ্বিতীয় ঢেউ ও এর চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় নির্ধারণের জন্য এ সভার আয়োজন করা হয়। বিজিএমইএর প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিজিএমইএর সহসভাপতি এএম চৌধুরী সেলিম, পরিচালক অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন ও এনামুল আজিজ চৌধুরী, সাবেক প্রথম সহসভাপতি নাসিরউদ্দিন চৌধুরী, মঈনুদ্দিন আহমেদ (মিন্টু), সাবেক সহসভাপতি মোহাম্মদ ফেরদৌস, সাবেক পরিচালক এমদাদুল হক চৌধুরী, সাইফ উল্ল্যাহ মনসুরসহ কমিটির অন্য সদস্যরা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।