ক্যাটাগরি: আবহাওয়া

ভ্যাপসা গরমে রাজধানীতে বজ্র বৃষ্টি

কয়েক দিন ধরেই তীব্র তাপে পুড়ছে নগরবাসী। সঙ্গে ভ্যাপসা গরম। আর এতেই অস্বস্তিতে জনজীবন। এমন পরিস্থিতিতে স্বস্তির বৃষ্টি দেখা দিয়েছে রাজধানী ঢাকায়। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে ঢাকার বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টি হতে দেখা গেছে। এর আগে গত ১০ জুন রাজধানীর কয়েক জায়গায় বৃষ্টি হয়েছিল।

আজ আবহাওয়াবিদ বজলুর রশীদ গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার দেশের তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা রয়েছে। দেশে গত মাসের শেষ দিকেই মৌসুমি বায়ুর প্রবেশ ঘটে। তবে দেশজুড়ে বৃষ্টি এখনো শুরু হয়নি।

আবহাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় রয়েছে মৌসুমি বায়ু এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। এ ছাড়া লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এদিকে বুধবার (১২ জুন) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছিল, বৃহস্পতিবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার