এনসিসি ব্যাংকের নতুন ডিএমডি এম. শামসুল আরেফিন

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-০৩ ১৮:২২:৫৫

এনসিসি ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি লাভ করেছেন এম. শামসুল আরেফিন। পদোন্নতির পূর্বে তিনি সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে সিআরএম বিভাগের প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়া ২০১৮ সালের অক্টোবর মাসে এনসিসি ব্যাংকে যোগদানের পরে তিনি কর্পোরেট ব্যাংকিং বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

এম. শামসুল আরেফিন ১৯৯৪ সালে ইস্টার্ন ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার এর সূচনা করেন। পরবর্তীতে তিনি ওয়ান ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, যমুনা ব্যাংক এবং প্রিমিয়ার ব্যাংক এ কাজ করেছেন। সুদীর্ঘ দুই দশকের অধিক সময় ব্যাংকিং পেশায় তিনি প্রিন্সিপাল শাখাসহ বিভিন্ন শাখার ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন।

তিনি ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে ১ম শ্রেণীসহ স্নাতক (সম্মান) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১ম শ্রেণীসহ মাস্টার্স (ফিন্যান্স) ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রী অর্জন করেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।