জাজিরায় বীজ ও সার বিতরণ করেন ইকবাল হোসেন অপু

জাজিরায় বীজ ও সার বিতরণ করেন ইকবাল হোসেন অপু
কৃষি পুর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে রবি/২০২০-২১ মৌসুমে ৫৭১৫ জন কৃষকের জন্যে বিনামূল্যে বীজ এবং সার বিতরণের শুভ উদ্বোধন করেন জাজিরা পালং এর মাননীয় সংসদ সদস্য জননেতা জনাব মোঃ ইকবাল হোসেন অপু ।

এ সময় উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোবারাক আলি শিকদার , মেয়র জনাব মোঃ ইউনুছ বেপারি , ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল জব্বার আকন , ভাইস চেয়ারম্যান জনাব পারভিন আক্তার, উপজেলা নির্বাহী অফিসার জনাব মােহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া এর সভাপতিত্ব সভায় কর্মসূচি ব্র্রিফ করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন।

এ ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলার আওয়ামীলীগের সভাপতি জনাব জি এম নুরুল হক।

উপসহকারী কৃষি কর্মকর্তা জনাব মোঃ নজরুল ইসলাম এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রণোদনা ও পুর্নবাসন কর্মসূচিতে জাজিরাতে ৫৭১৫ জন কৃষকের মধ্যে উদ্বোধনী দিনে ১৮১০ জন কৃষককে ১ কেজি উন্নয়ন মানের সরিষার বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

এ ছাড়া কর্মসূচির আওতায় অন্যান্য ফসলের মধ্যে রয়েছে মসুর, খেসারি, চিনাবাদাম, পেয়াজ, সূর্যমুখী, মুগ, বোরো ধান, ভূট্টা যা পর্যায় ক্রমে বিতরণ করা হবে।

অর্থসংবাদ/এসআর

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভরা মৌসুমে সবজির চড়া দাম
বগুড়ায় রেকর্ড পরিমাণ সরিষার চাষ
এবার রেকর্ড পরিমাণ ডিম ছেড়েছে মা ইলিশ
১০৫ কোটি টাকার খেজুর গুড় উৎপাদনের লক্ষ্য নাটোরে
বাসার ছাদে সবজি চাষের সহজ পদ্ধতি
প্রাণিসম্পদ খাতে বিনিয়োগের জন্য সরকারের নীতি অনেক সহায়ক
মুনাফা লোভীদের কারণে ইলিশের দাম বেশি
কৃষিকাজে সামাজিক মর্যাদা বেড়েছে
বাংলাদেশের মৎস্য খাতে বিনিয়োগ করতে চায় জাপান
এক কাতলা মাছের দাম ৩৮ হাজার টাকা