ক্যাটাগরি: জাতীয়

পাঁচ হাজার স্মার্ট নারী উদ্যোক্তা পাবেন ৫০ হাজার টাকা: পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা দুই হাজার নারী উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছি। নতুন করে আরও ৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তাদেরকে ৫০ হাজার করে অনুদান দেওয়া হবে।

বুধবার (১২ জুন) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটোরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে ‘স্মার্ট নারী উদ্যোক্তা অনুদান’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের নারীসমাজকে মূল অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত করতে না পারলে আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারব না। আজ যে ২৩২ জন নারী উদ্যোক্তা ৫০ হাজার টাকা পেয়েছেন এটি অনুদান নয়। এই টাকা প্রধানমন্ত্রীর ভালোবাসা।

পলক জানান, আমাদের যে-সকল স্টার্টআপগুলো ভালো করবে তাদের জন্য ৫০ লাখ থেকে শুরু করে ৫ কোটি টাকা পর্যন্ত স্টার্ট-আপ বাংলাদেশ কোম্পানি লিমিটেডের মাধ্যমে ইক্যুইটি ইনভেস্টমেন্ট গ্রহণ করার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার সভাপতিত্ব করেন। এ সময় আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, আইডিয়া প্রকল্পের পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন, উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

শেয়ার করুন:-
শেয়ার