ক্যাটাগরি: পুঁজিবাজার

এবি ব্যাংকের বোনাস লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ২ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পিএলসি। বুধবার (১২ জুন) রাজধানীর সেনা মালঞ্চে অনুষ্ঠিত কোম্পানিটির ৪২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ অনুমোদন করা হয়।

ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এবি ব্যাংকের চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরীর সভাপতিত্বে এজিএমে উপস্থিত ছিলেন ব্যাংকের অন্যান্য পরিচালকবৃন্দ। এছাড়া ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার এজিএমে উপস্থিত ছিলেন।

সভায় খায়রুল আলম চৌধুরীকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ করা হয়। এছাড়া মোঃ ফজলুর রহমানকে পরিচালক এবং রমেন্দ্র নাথ বসাককে স্বতন্ত্র পরিচালক হিসাবে নির্বাচিত করা হয়। তবে মোঃ মাকসুদুল হক খান পরিচালক পদ হতে অবসর গ্রহণ করেন।

এছাড়াও, ২০২৪ সালের জন্য এমএম রহমান এন্ড কোং-কে বিধিবদ্ধ নিরীক্ষক এবং এস এফ আহমেদ এন্ড কোং-কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

জানা যায়, ২০২৩ সাল শেষে এবি ব্যাংকের পরিচালন মুনাফা দাঁড়িয়েছে ৫০১ কোটি টাকা, নিট মুনাফা হয়েছে ৭২ কোটি টাকা এবং শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৭.৮৭ টাকায়।

উল্লেখ্য, এবছর এবি ব্যাংক সফল ব্যাংকিং কার্যক্রমের ৪২ বছর পূর্ণ করেছে। সভায় ব্যাংকের এই চার দশকের সঙ্গী সকল শেয়ারহোল্ডার, গ্রাহক, পৃষ্ঠপোষক, নীতিনির্ধারক এবং শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার