জাবিতে বিজয় দিবস পালিত

জাবিতে বিজয় দিবস পালিত
নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালন করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)।দিবসটি উপলক্ষে রোববার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক, অফিসার ও কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধা নিবেদনের পর শিক্ষক সমিতি, মহিলা ক্লাব ও বিভিন্ন হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষগণ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সূর্যোদয়ের সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রিয় গ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শন করা হয়। বিজয় দিবস উপলক্ষে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে তিন দিনব্যাপী বিজয় মেলা শনিবার থেকে শুরু হয়েছে।

ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে বিকেলে সেলিম আল দীন মুক্তমঞ্চে বিজয়ের গান ও ছাত্র শিক্ষক কেন্দ্রের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষে প্রশাসনিক ভবন, হলসমূহ ও ক্যাম্পাসের গেইটসহ বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি