ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

লিড গোল্ড স্বীকৃতি পেল বেঙ্গল পলিমার ওয়্যারস

ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিল থেকে “এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্টাল ডিজাইন (লিড)” গোল্ড নামক মর্যাদাপূর্ণ সনদে ভূষিত হয়েছে বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড (বিপিডব্লিউএল)। এই স্বীকৃতি অর্জনের মাধ্যমে উন্নত প্লাস্টিক কারখানা হিসেবে একটি উল্লেখযোগ্য মাইলফলক তৈরি করতে অবদান রেখেছে।

এই কৃতিত্বটি বিভিন্ন পরিবেশ-বান্ধব উদ্যোগ গ্রহন এবং বাস্তবায়নের মাধ্যমে সম্ভব হয়েছে, যার মধ্যে এনার্জি এফিসিয়েন্ট লাইটিং ব্যবস্থা, যথোপযুক্ত সৌর শক্তির ব্যবহার, ইত্যাদি। এছাড়াও এ সমস্ত পরিবেশ-বান্ধব উদ্যোগ বাংলাদেশের প্লাস্টিক খাতে টেকসই উন্নয়নের লক্ষ্যে উল্লেখযোগ্য অবদান রাখে।

অনুষ্ঠানে পুরস্কারটি বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান, এসসিসিআইয়ের সভাপতি এবং এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মো. জসিম উদ্দিন কোম্পানির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে গ্রহণ করেন। এতে আরও উপস্থিত ছিলেন বেঙ্গল গ্রুপের মানব সম্পদ বিভাগের প্রধান হাসান তৈয়ব ইমাম এবং বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেডের সিও আব্দুল হামিদ। লিড সার্টিফিকেশনের জন্য মনোনীত অংশীদার, এনার্জি সল্ভ ইন্টারন্যাশনাল (প্রাইভেট) লিমিটেডের সিইও মহেন্দ্র এস জয়লাথ এই পুরষ্কারটি তার হাতে তুলে দেন।

বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড বাংলাদেশের অন্যতম জনপ্রিয় গৃহস্থালী ও ফার্নিচার প্লাস্টিক পণ্য প্রস্তুতকারক। কোম্পানিটি দেশের বাজারের চাহিদা মিটিয়ে বিশ্বব্যাপী অসংখ্য দেশে রপ্তানি করে একটি উল্লেখযোগ্য স্থান অর্জন করেছে। এছাড়া বেঙ্গল প্লাস্টিকস লিমিটেড, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের একটি অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে প্লাস্টিক সেক্টরে টেকসই উন্নয়ন অর্জনের জন্য ২০২২ সালে লিড গোল্ড সার্টিফিকেশন অর্জন করেছে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার