রাজধানীতেও মানছে না স্বাস্থ্যবিধি!

রাজধানীতেও মানছে না স্বাস্থ্যবিধি!
বিশ্বজুড়ে এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস। করোনাভাইরাস মহামারীতে প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। সংক্রমন ছড়িয়ে পড়ছে দেশজুড়ে। সংক্রমন থেকে বাঁচতে দেশে আতংক বিরাজ করলেও রাজধানীর অধিকাংশ সাধারণ মানুষ মানছে না সামাজিক দূরত্ব। জীবিকার প্রয়োজনে ঘর থেকে বের হলেও স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে আক্রান্তের হার।

রাজধানীর গণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। চালক হেল্পার থেকে শুরু করে যাত্রীদের মাঝে ও নেই সচেতনতা। অধিকাংশ মানুষের সাথে মাস্ক দেখা গেলেও কেউ তা সঠিক নিয়মে ব্যবহার করছেন না। কারও মাস্ক হাতে কিংবা পকেটে। আবার কারও মুখের নিচে।

আজ সকালে রজধানীর বাড্ডা এলাকা ঘুরে দেখা যায়, অফিসগামী যাত্রীদের ভিড়ে স্বাস্থ্যবিধির তোয়াক্কাই করছেনা কেউ। বাস  আসতেই বাসের আসন সংখ্যা ভর্তি হয়ে যায়। আসন সংখ্যা ভর্তি হওয়ার পরও অতিরিক্ত অনেক যাত্রী বহন করছে বাসগুলোতে। তাই বাসের আসন না পেয়ে অনেকেই দাঁড়িয়ে থাকে।

বাসে যাত্রী উঠানোর সময় হ্যান্ড স্যানিটাইজার বা তাপমাত্রা মাপার ও কোনো যন্ত্র দেখা যায়নি। বাসের হেলপার চালক সবাই করোনার আগের মতো চলাফেরা করে। কারো মাঝে নেই কোনাে ধরনের সতর্কতা।

রাজধানীর বাড্ডায় কাবির নামে একজন পথচারির সাথে কথা হয়। তিনি বলেন, করােনাভাইরাস যখন বাংলাদেশে ছড়িয়ে পড়ে তখন মানুষের মাঝে এক ধরনের আতঙ্ক ছিল। কিন্তু এখন তেমন কোনো আতঙ্ক লক্ষ করা যায় না। তবে আমাদের সতর্ক হয়ে চলাফেরা করা উচিত।

অর্থসংবাদ/ এসআর

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়