ক্যাটাগরি: আবহাওয়া

তাপমাত্রা নিয়ে যে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

দেশের কোথাও কোথাও বৃষ্টি হলেও ঢাকাসহ বিভিন্ন জেলার ওপর দিয়ে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আসন্ন ঈদুল আজহা পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ মঙ্গলবার (১১ জুন) বিকেলে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, ঢাকা ও খুলনা বিভাগসহ গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, পটুয়াখালী এবং আরও ১৫ জেলার উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা আরও ৫/৬ দিন অব্যাহত থাকবে।

এর মধ্যে আগামীকাল বুধবার (১২ জুন) ঢাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন এই আবহাওয়াবিদ। তবে পবিত্র ঈদুল আজহার দিন আবহাওয়া কেমন থাকবে সে বিষয়ে কোনো পূর্বাভাস দিতে পারেননি তিনি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

এছাড়া বৃহস্পতিবার (১৩ জুন) রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

এদিকে আজ মঙ্গলবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর যশোর ও রাজশাহীতে সর্বোচ্চ ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকার খবর পাওয়া গেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শেয়ার করুন:-
শেয়ার