‘প্রীতিলতা’র জন্য গাইলেন সাব্বির নাসির

‘প্রীতিলতা’র জন্য গাইলেন সাব্বির নাসির
ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে ‘প্রীতিলতা’ সিনেমা। এই চলচ্চিত্রের জন্য নতুন একটি গান তৈরি করলেন গোলাম রাব্বানী, সাব্বির নাসির ও জাহিদ নিরব।

সম্প্রতি ঢাকার একটি স্টুডিওতে ‘মানুষ’ শিরোনামের এ গানটির রেকর্ড হয়। গোলাম রাব্বানীর লেখায় গানটিতে কণ্ঠ দেন সাব্বির নাসির। সংগীত আয়োজনে ছিলেন নিরব।

এ প্রসঙ্গে সাব্বির নাসির বলেন, বাংলা সিনেমার গানে এটা আমার প্রথম প্লেব্যাক, সে কারণে আনন্দিত। তার চেয়ে বেশি আনন্দিত ‘প্রীতিলতা’র টিমের সঙ্গে যুক্ত হতে পেরে। অসম্ভব ভালো একটা গান। অন্য ধরনের একটা কাজ বলতে পারি। নিরব চেষ্টা করেছেন মিউজিকে ভিন্ন স্বাদের কিছু দেওয়ার। একবার শুনলে দ্বিতীয়বার নিজে নিজে গাইতে পারার মতো গান এটা।

জাহিদ নিরব বলেন, আমার ইচ্ছে ছিল গানটা একটু ট্রেন্ডি বানানোর, সঙ্গে একটু ফোক মিউজিক থাকল। গানের লিরিক খুবই স্প্রিচুয়াল, যদিও মিউজিকে আমি একটু রকিং কিছু করেছি। সাব্বির ভাই বেশ ভালো গেয়েছেন। সবমিলিয়ে কাজটা ভালো হয়েছে।

গোলাম রাব্বানী বলেন, এই গানে মূলত মানুষের জীবনের কিছু চরম সত্য কথা বলার চেষ্টা করেছি, যে কথাগুলো সবারই মনের কথা। সবাই হয়তো যে যার মতো করে বলেনও। আমি একটু গানের মাধ্যমে বলার চেষ্টা করছি।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে রাশিদ পলাশের পরিচালনায় নির্মিত এ চলচ্চিত্রের অন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী কবির সুমন।

এই চলচ্চিত্রে শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পরীমণি। ১ নভেম্বর থেকে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। প্রথম লটের শুটিংয়ে অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, মুকুল সিরাজী, রিপা, সাইফ চন্দন, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুলসহ অন্যরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে