ঢাবির আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন অণুজীব বিজ্ঞান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় অণুজীব বিজ্ঞান বিভাগ ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগকে ৪৭-২৪ পয়েন্টে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। রোববার (৯ জুন) সন্ধ্যায় শারীরিক শিক্ষা কেন্দ্রের জিমনেশিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় বাস্কেটবল কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রম একজন শিক্ষার্থীকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলে। শিক্ষার্থীদের নেতৃত্বের গুণাবলি অর্জন, সুস্থ মন এবং সুস্থ শরীর বজায় রাখতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। যেসব শিক্ষার্থী নিয়মিত খেলাধুলা করে, তারা পড়াশোনাতেও ভালো করে। শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্রীড়া ও সহশিক্ষা কার্যক্রম আরও জোরদার করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ৩৫টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ। এতে সেরা খেলোয়াড় হয়েছেন অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাইমুর রহমান এবং সেরা স্কোরার হয়েছেন ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রিজিলিয়েন্স বিভাগের শিক্ষার্থী রাকিন আজাদ।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার