ক্যাটাগরি: খেলাধুলা

অবশেষে বিশ্বকাপে খেলার সুযোগ পেলেন লামিচানে

নেপালের সবচেয়ে বড় তারকা সন্দ্বীপ লামিচানে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার কথা ছিল তার। তবে ধর্ষণ মামলার খালাস প্রাপ্ত আসামী হওয়ায় তাকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। মার্কিন মুলুক খেলার সুযোগ না পেলেও ওয়েট ইন্ডিজ পর্বে খেলার সুযোগ পাচ্ছেন এই লেগ স্পিনার। আজ এক সংবাদবিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজে পাঠানোর খবর নিশ্চিত করে সিএএন লিখেছে, ‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’

বিশ্বকাপের শেষ দুই ম্যাচে বাংলাদেশ ও নেপালের বিপক্ষে খেলবেন লামিচানে। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ জুন প্রথম ম্যাচ খেলবেন দলের অন্যতম ভরসা এই তারকা। এরপর বাংলাদেশের বিপক্ষে ১৭ জুন সেন্ট ভিনসেন্টে শেষ ম্যাচেও খেলার কথা রয়েছে তার।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চূড়ান্ত দল ঘোষণার শেষ তারিখ ছিল ২৫ মে। গত ১৫ মে নেপালের একটি আদালত লামিচানেকে ধর্ষণ মামলায় খালাস দেওয়ার আগেই আইসিসির কাছে ১৪ সদস্যের দল জমা দিয়েছিল নেপাল। একটি জায়গা ফাঁকা রাখা হয় লামিচানের জন্য। সেখানেই ট্রাভেলিং রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকা প্রতিশ জিসির স্থলাভিষিক্ত হবেন তিনি।

বিশ্বকাপে খেলতে পারবেন জেনে আনন্দ ছুঁয়ে গেছে লামিচানেকে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ২৩ বছর বয়সী এই লেগ স্পিনার। ফেসবুকে এক পোস্টে লামিচানে লিখেন, ‘শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।’

যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও ওয়েস্ট ইন্ডিজের ভিসার ব্যাপারে সহযোগিতা করায় নেপাল সরকার, পররাষ্ট্র মন্ত্রণালয়, ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদ এবং নেপাল ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান।

বিশ্বকাপে ইতোমধ্যে এক ম্যাচ খেলেছে নেপাল। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৬ উইকেটে হেরেছে। দ্বিতীয় ম্যাচ খেলবে বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে, ফ্লোরিডায়।

শেয়ার করুন:-
শেয়ার